Sunday, January 19th, 2020




বিজিবির সঙ্গে ‍‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক পাচারকারি নিহত

মিয়ানমার থেকে বিপুল পরিমান ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় টেকনাফে বিজিবির সঙ্গে ‍‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা মাদক পাচারকারি নিহত ও বিজিবির তিন সদস্য আহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমান ইয়াবাসহ অস্ত্র উদ্ধার হয়েছে।

রোববার (১৯ জানুয়ারি) ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাফ নদীর শেকলঘেরা এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান।

নিহত মোহাম্মদ আইয়াছ (২৫) উখিয়ার কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকের মো. জামাল হোসেনের ছেলে।

বিজিবির দাবি, নিহত জামাল হোসেন একজন মাদক পাচারকারি।

লে. কর্নেল ফয়সল বলেন, রবিবার ভোরে টেকনাফের নাফ নদীর জাদিমুরা পয়েন্টের শেকলঘেরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল অবস্থান নেয়। এক পর্যায়ে মিয়ানমারের লালদ্বীপ থেকে একটি নৌকা যোগে কয়েকজন লোক নাফ নদী অতিক্রম কূলের দিকে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে নৌকায় থাকা লোকজন বিজিবির সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এতে নৌকায় থাকা ৩ জন নদীতে ঝাঁপ দিয়ে শূণ্যরেখা অতিক্রম করে মিয়ানমার দিকে পালিয়ে যায়।

‘পরে গোলাগুলি থেমে গেলে নৌকায় একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। নৌকাটি তল্লাশী করে পাওয়া যায় ২ লাখ ২০ হাজার ইয়াবা, ১ টি দেশিয় তৈরি বন্দুক, ১ টি গুলি ও ১ টি গুলির খালি খোসা। ঘটনায় বিজিবির ৩ সদস্য আহত হয়েছে।’

বিজিবির অধিনায়ক বলেন, “আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক সকলকে কক্সবাজার সদর হাসপালে পাঠান। সেখানে নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক উদ্ধার হওয়া গুলিবিদ্ধ ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।”

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে বলে জানান লে. কর্নেল ফয়সল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ